Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুর মেডিকেলের প্রসূতি বিভাগ থেকে ১ দিনের নবজাতক(শিশু) চুরি

রংপুর মেডিকেলের প্রসূতি বিভাগ থেকে ১ দিনের নবজাতক(শিশু) চুরি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নবজাতক চুরি হয়ে হয়েছে। বুধবার ভোরে হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে। চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন ও থানায় অভিযোগ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নবজাতকের স্বজন, হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, নীলফামারী সদর উপজেলার বাবরিঝাড় গ্রামের পরেশ চন্দ্র রায়ের স্ত্রী সুধা রানী (২১) প্রসবজনিত কারণে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তার বাবার বাড়ি একই জেলার কিশোরগঞ্জ উপজেলার মাগুরা ইউনিয়নের মাস্টারপাড়া গ্রাম থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর রাত ৩টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন। পরে সুধা রানীকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রেখে নবজাতকটিকে তার স্বজনদের কাছে দিয়ে দেন কর্তব্যরত চিকিৎসক।

এদিকে সুধা রানীর ফুপু লক্ষী রানী ওই নবজাতকটিকে সঙ্গে নিয়ে প্রসূতি বিভাগের বারান্দায় ঘুমিয়ে পড়েন। পরে ভোর ৫টার দিকে লক্ষী রানী ঘুম থেকে জেগে দেখেন নবজাতকটি নেই।

ছবি: ফাইল ছবি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার রায় বলেন, সকালে নবজাতক চুরির ঘটনা তার স্বজনদের কাছ থেকে জানার পর কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় শিশু বিভাগের আবাসিক সার্জন ডা. শামীম আহমেদকে প্রধান করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন, ওই বিভাগের সেবা তত্ত্বাবধায়ক মোসলেমা বেগম। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কোতোয়ালি থানা পুলিশের ওসি রেজাউল করিম জানান, হাসপাতাল পরিচালক লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে নবজাতক উদ্ধারসহ অপরাধীকে ধরতে পুলিশ কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*