Monday , July 23 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রসিক নির্বাচনে সংরক্ষিত ৮ আসন (২৩,২৪ ও ২৫ নং ওয়ার্ড) ৮ কেন্দ্রে পুনঃগণনার দাবি

রসিক নির্বাচনে সংরক্ষিত ৮ আসন (২৩,২৪ ও ২৫ নং ওয়ার্ড) ৮ কেন্দ্রে পুনঃগণনার দাবি

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে সংরক্ষিত ৮ (২৩, ২৪ ও ২৫) আসনের ৮ কেন্দ্রে ভোট পুনঃগণনার দাবি জানিয়েছেন ওই ওয়ার্ডে পরাজিত প্রার্থী মোছা. আরজানা বেগম। বেসরকারি একটি উন্নয়ন সংস্থার মিলনায়তনে সোমবার সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

সম্মেলনে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী আরজানা বেগম জানান, পুনঃগণনার ফলাফলে যদি আমি হেরে যাই, তাহলে তা মাথা পেতে নেব। ২৪নং ওয়ার্ডের সালমা বালিকা উচ্চবিদ্যালয়, মোসলেম উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়, ২৩নং ওয়ার্ডে সিটি করপোরেশন উচ্চবিদ্যালয়, জুম্মাপাড়া প্রাথমিক স্কুল, নিউ জুম্মাপাড়া প্রাথমিক স্কুল, ইউসেফ স্কুল এবং বেগম রোকেয়া বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার তার পোলিং এজেন্ডের স্বাক্ষর নেননি।

এমনকি ফলের কপি সরবরাহ করা হয়নি। তার পোলিং এজেন্ড শরিফা বেগম ও নুর নাহার বেগম সালমা উচ্চবিদ্যালয় কেন্দ্র ও মোসলেম উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে একই অভিযোগ তোলেন। আরজানা বেগমের দাবি, এ আট কেন্দ্রে ৩ কর্মদিবসের মধ্যে ভোট পুনঃগণনার দাবি জানিয়ে ২৪ ডিসেম্বর সিটি করপোরেশন রিটার্নিং অফিসার বরারর একটি পত্র দিয়েছিলেন। রিটার্নিং অফিসার ১ মাস পর বিষয়টি দেখা হবে তাকে জানিয়েছেন।

তিনি এ বিষয়ে উচ্চ আদালতে যাবেন বলে জানান। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচন-২০১০ আইনের ২৫ ধারা অনুযায়ী কেন্দ্রের সব পক্ষের পোলিং এজেন্ডের স্বাক্ষর ও আপত্তি গ্রহণ ও ফল প্রদানের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। অথচ তার ক্ষেত্রে তা করা হয়নি বলে অভিযোগ করেন। রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার সুভাষ চন্দ্র সরকার সাংবাদিকদের জানান, পরাজিত প্রার্থীর পত্রটি পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*