Thursday , September 20 2018
Home / বাংলাদেশ / রাজশাহী বিভাগ / রাবির ‘প্রেমবঞ্চিত’ ছাত্রদের কাণ্ড

রাবির ‘প্রেমবঞ্চিত’ ছাত্রদের কাণ্ড

‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’ ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রেমবঞ্চিত শিক্ষার্থীরা এ ধরনের বিভিন্ন স্লোগানে র্যালি ও সমাবেশ করেছেন। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে র্যালিটি বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্যারিস রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
প্রতিবাদী শোভাযাত্রায় অংশ নেয়া আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফ হোসেন বলেন, ‘আমরা ভালোবাসা দিবসে প্রেমের সুষম বণ্টন চাই। কেউ প্রেম পেয়ে দিবসটিতে গার্লফ্রেন্ড নিয়ে ঘুরে বেড়াবে, তা আমরা মানতে পারছি না।’
সমাবেশে রাসেল নামে এক শিক্ষার্থী বলেন, আমরা প্রেমবঞ্চিত চত্বর নামে একটি চত্বর উদ্বোধন করেছি। যেখানে বর্তমান সময়ে যাদের গার্লফ্রেন্ড নেই, তারাই সেখানে বসতে পারবেন। তাহলে সবাই বুঝতে পারবে এরা সবাই সিঙ্গেল।
অন্যদিকে যারা প্রেম পেয়ে যাবেন তাদের জন্য সংবর্ধনার ব্যবস্থা থাকবে বলেও জানান কয়েকজন অংশগ্রহণকারী। এরই মধ্যে সংঘের ৬৯ জন সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির মনোনীত সভাপতি হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসাইন এবং সাধারণ সম্পাদক হয়েছেন মানিক।
সংগঠনটির সহ-সভাপতি রাফি আহমেদ ক্ষোভ প্রকাশ করে বলেন, ক্যাম্পাসে পাঁচ বছর পড়াশোনা করলাম কিন্তু প্রেম হলো না। এই বেদনা নিয়ে ক্যাম্পাস ছাড়তে হচ্ছে। কিন্তু ছোট ভাইয়েরা যাতে আমার মতো সিঙ্গেল না থাকে তাই তাদের সমবেদনা জানিয়ে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেছি।
দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন এই মিছিলে।

খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*