Sunday , August 19 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সাংবাদিকদের স্মারকলিপি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সাংবাদিকদের স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে সাংবাদিকদের সংবাদ সংগ্রহ ও পরিবেশনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার আহবান জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (৩১ মে) উপাচার্যের অনুপস্থিতিতে উপাচার্যের পিএস আমিনুর রহমানের নিকট স্মারকলিপি হস্তান্তর করা হয়।

স্মারকলিপিতে জানানো হয়, গত ২৮ মে শিক্ষক লাঞ্ছিতের সংবাদ সংগ্রহ করতে গিয়ে প্রশাসনিক ভবনে প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একেএম ফরিদ-উল ইসলাম ও কয়েকজন কর্মকর্তা কর্মচারীর দ্বারা বাধা ও লাঞ্ছনার শিকার হয়েছেন বাংলানিউজ করেসপন্ডেন্ট মাহফুজুল ইসলাম বকুল ও যুগান্তর প্রতিনিধি রাব্বি হাসান সবুজ।

এছাড়াও বেরোবিসাস সাধারণ সম্পাদক ও ইত্তেফাক প্রতিনিধি মোবাশ্বের আহমেদ, বায়ান্নোর আলো প্রতিনিধি এসএম আল আলিম, মানবজমিন প্রতিনিধি ইভান চৌধুরী, সমিতির সদস্য তরিকুর ইসলাম পিয়াস, রুম্মান আহম্মেদ বাধাগ্রস্ত হন যা মোটেই কাম্য নয়। সাংবাদিক নেতারা মনে করেন, গণমাধ্যমের স্বাধীনতা এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের স্বার্থে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের সংবাদ সংগ্রহের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করা জরুরী। এর আগেও দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তপন কুমার রায় ও জেলা প্রতিনিধিকে ক্যাম্পাসে প্রবেশে নিশেধাজ্ঞা আরোপ করা হয়েছিল যার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় সম্পর্কে জনমনে নেতিবাচক ধারণার জন্ম দিয়েছে। সাংবাদিক নেতারা সাংবাদিকদের সংবাদ পরিবেশনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*