Thursday , September 20 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রোকেয়া বিশ্ববিদ্যালয় জাতীয় নেতাদের নামে চার ভবণ নামকরণের ঘোষণা

রোকেয়া বিশ্ববিদ্যালয় জাতীয় নেতাদের নামে চার ভবণ নামকরণের ঘোষণা

বিজ্ঞপ্তি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর চারটি ভবনের নামকরণ জাতীয় নেতাদের নামে করার ঘোষণা দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।
শুক্রবার (০৩/১১/২০১৭) জেল হত্যা দিবসের আলাদা আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে তিনি এই ঘোষণা দেন। সকাল সাড়ে ১০টায় ‘বঙ্গবন্ধু পরিষদ’ এবং বেলা ২.৩০টায় প্রগতিশীল ও আওয়ামী মতাদর্শের শিক্ষকদের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ’ আয়োজিত জেল হত্যা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন উপাচার্য প্রফেসর কলিমউল্লাহ। এছাড়াও কেন্দ্রিয় মসজিদে জুমার নামাজ পর প্রগতিশীল শিক্ষক সমাজ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলেও যোগ দেন তিনি।

বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এর সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় গণিত গ্যালারিতে আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তারা বিশ্ববিদ্যালয়ে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেম এম মনসুর আলী, তাজউদ্দিন আহমেদ এবং এএইচএম কামারুজ্জামান এর নামে ভবনের নামকরণের দাবি জানালে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও তাতে সম্মতি জানান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এটা সময়ের দাবি। আমরা অবশ্যই সিন্ডিকেট সভার অনুমোদনক্রমে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে এটি কার্যকর করবো। বেলা ২.৩০টায় পদার্থবিজ্ঞান গ্যালারিতে প্রগতিশীল শিক্ষক সমাজ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় উপাচার্য একই ঘোষণা দিয়ে আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটে ৩রা নভেম্বর শাহাদাতবরণকারী জাতীয় চার নেতার বিষয়ে গবেষণার ব্যবস্থা করা হবে। প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট ও বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।
আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদ এর আহবায়ক ও গণিত বিভাগের প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, ক্যাফেটেরিয়ার পরিচালক ও পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. গাজী মাজহারুল আনোয়ার, বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার, সাধারণ সম্পাদক কামরুল হামান শেখ নোবেল প্রমুখ আলোচনায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*