Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / র্যাগিং এর দায়ে,রংপুর মেডিকেলের ৭ ছাত্রীর বিরুদ্ধে ব্যবস্থা!

র্যাগিং এর দায়ে,রংপুর মেডিকেলের ৭ ছাত্রীর বিরুদ্ধে ব্যবস্থা!

শাহরিয়ার মিম,রংপুর: রংপুর মেডিক্যাল কলেজ ছাত্রীনিবাসের দুই শিাক্ষার্থী কে র্যাগিং করার অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। এ ঘটনায় দোষী সাত ছাত্রীর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তদন্ত কমিটি।

ছাত্রলীগ নেতাকর্মী পরিচয়ে সাত ছাত্রী গত ২৯ আগস্ট দুই ছাত্রীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালান বলে অধ্যক্ষের কাছে অভিযোগ করা হয়েছে। তৃতীয় বর্ষের (নতুন) ছাত্রী আনিকা রাজ ছাত্রীনিবাসের ২৫ নম্বর কক্ষে ও একই বর্ষের রুনা ২৬ নম্বর কক্ষে থাকেন। ২৯ আগস্ট রাতে একই ছাত্রীনিবাসের সাত ছাত্রী অনিকা রাজ ও রুনার কক্ষে ঢুকে তাদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করেন। তাদের রাতভর দাঁড় করিয়ে রাখেন তারা। এ সময় তারা দুকরে বিছানা-বালিশ, ইলেকট্রিক যন্ত্র, বইসহ সব জিনিসপত্র তছনছ করেন। পরদিন মঙ্গলবার সকালে নির্যাতিত ছাত্রীরা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা শেষে তারা অধ্যাক্ষের কাছে লিখিত অভিযোগ করেন।

বিষয়টি খতিয়ে দেখতে গ্যাস্ট্রোএনটেরোলজি বিভাগের শিক্ষক নুরুল ইসলাম প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে কলেজ কর্তৃপক্ষ। কমিটিকে শনিবারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত শেষে গতকাল তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করে।

তদন্ত কমিটির সদস্য ডা. লাইজু জানান, অভিযুক্ত ছাত্রীরা ওই দুই ছাত্রীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়েছিল বলে তদন্তে প্রমাণ পাওয়া গেছে। একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে অভিযুক্ত ছাত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিPicsArt_09-06-01.20.49নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*