Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / সকাল থেকেই ঝুম বৃষ্টিতে ঢাকায় ঈদগাহে মুসল্লীদের উপস্থিতি কম

সকাল থেকেই ঝুম বৃষ্টিতে ঢাকায় ঈদগাহে মুসল্লীদের উপস্থিতি কম

জাতীয় ঈদগাহ প্রাঙ্গণ থেকে: নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে জাতীয় ঈদগাহ প্রাঙ্গণ। মৎসভবন, পল্টন, শিক্ষাভবন এলাকা থেকে সকল যান চলাচল বন্ধ রাখা হয়েছে।
চারটি স্তরে চেক করে নামাযীদের ঈদগাহে প্রবেশ করানো হচ্ছে। চারটি গেটেই র্যাব, পুলিশ ভিন্নভাবে চেক করছে।
ইতিমধ্যে ঈদগাহে পৌঁছেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন।
সকাল থেকেই ঝুম বৃষ্টিতে ঈদগাহে মুসল্লীদের উপস্থিতি কম। ছাতা, রেইন কোট নিয়েই অনেকে হাজির হয়েছের ঈদগাহ মাঠে।
সকাল থেকে ঈদগাহ মাঠে কোরআন তেলাওয়াত করেন বায়তুল মোকাররমের মোয়াজ্বিন হাবিবুর রহমান মোক্তার, বায়তুল মোকাররমের সিনিয়র আলীম ক্বারী মাসুদুর রহমান।
প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানের অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। এতে রাষ্ট্রপতি, সংসদ সদস্য, মন্ত্রী, রাজনীতিকসহ সর্বস্তরের মানুষ অংশ নেবেন। মুসল্লিরা যাতে নির্বিঘ্নে নামাজ পড়তে পারেন এ জন্য কয়েকস্তরের নিরাপত্তাসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। ময়দানের মাঠজুড়ে বাঁশের কাঠামোর ওপর পানি নিরোধক ত্রিপল ও সামিয়ানা টানানো হয়েছে। সর্বত্র স্থাপন করা হয়েছে সিসি (ক্লোজ সার্কিট) ক্যামেরা ও নিরাপত্তা বাহিনীর ওয়াচ টাওয়ার।
আবহাওয়া প্রতিকূল থাকলে ঈদের প্রধান জামাত বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।
জাতীয় ঈদগাহে ৫ হাজার নারীসহ লক্ষাধিক মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন। বিদেশি রাষ্ট্রের কূটনীতিকদের জন্যও ময়দানে নামাজের যথাযথ ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে মোবাইল টয়লেটের ব্যবস্থাও করেছে কর্তৃপক্ষ।
ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, প্রধান নামাজের ইমামতি করবেন বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম মওলানা মুহাম্মদ মিজানুর রহমান। বিকল্প ইমাম থাকবেন একই মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেম।eidmain20140729092513_128521

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*