Monday , June 18 2018
Home / বাংলাদেশ / চট্টগ্রাম বিভাগ / সাত দিনে ৫১৭ কোটি টাকা আয়কর আদায়

সাত দিনে ৫১৭ কোটি টাকা আয়কর আদায়

ctg-income-tax-sm20161107222033

চট্টগ্রাম: নগরীর জিইসি কনভেনশন হলে শুরু হওয়া আয়কর মেলায় সাত দিনে ৫১৬ কোটি ৯৬ লাখ ৯০ হাজার ৪৯১ টাকা আয়কর আদায় হয়েছে।সপ্তাহ ব্যাপি মেলায় ২ লাখ ৭৩ হাজার ২০১ জন করদাতা সেবা নিয়েছেন।

সাত দিনে রিটার্ন জমা হয়েছে ১৮ হাজার ৩৪৯টি।নতুন ইটিআইএন নিয়েছেন ২ হাজার ৯০১ জন, রি-রেজিস্ট্রেশন করেছেন ২৬ জন।কর অঞ্চল-১ এর অতিরিক্ত কমিশনার বজলুল কবির ভূঁইয়া বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

জানা গেছে, মেলার শেষ দিনে ৩৮ কোটি ৪৩ লাখ ৯১ হাজার ২০২ টাকা আয়কর আদায় হয়েছে।৩৪ হাজার ৪৫৯ জন করদাতা সেবা নিয়েছেন।৫ হাজার ২৮৫টি রিটার্ন জমা এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৬৭২ এবং রি-রেজিস্ট্রেশন করেছেন ৩জন।

এর আগে ষষ্ঠ দিনে আয়কর আদায় হয়েছে ১০১ কোটি ৮০ লাখ ১৫ হাজার ৯৫১ টাকা।এদিন ৩২ হাজার ৯৪০ জন করদাতা সেবা নিয়েছে। রিটার্ন জমা হয় ২ হাজার ২২৮টি।নতুন ইটিআইএন নিয়েছেন ৩১৭ জন, ইটিআইএন রি-রেজিস্ট্রেশন করেছেন দুইজন।

মেলার প্রথম দিনে সংগ্রহ হয়েছিল ৩০ কোটি ৭৯ লাখ ৩২২ টাকা।দ্বিতীয় দিনে আদায় হয় ৭০ কোটি ৪৭ লাখ ৮০ হাজার ৫৭৫ টাকা। তৃতীয় দিনে আদায় হয়েছে ৭০ কোটি ৮৮ লাখ ৪২ হাজার ৫৯১ টাকা, চতুর্থ দিনে ৯৯ কোটি ৭৯ লাখ ৭১ হাজার ৪৭৫, পঞ্চম দিনে আদায় হয়েছে ১০৪ কোটি ৯২ লাখ ৭৯ হাজার ৬৩৭ টাকা।

গত মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে নগরীর জিইসি কনভেশন হলে সপ্তাহ ব্যাপি আয়কর মেলার উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করদাতারা মেলায় তাদের ২০১৬-২০১৭ সালের রিটার্ন জমা দেওয়ার সুযোগ পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*