Wednesday , August 15 2018
Home / খেলাধুলা / সেরা ১০ ধনী ক্রিকেটার

সেরা ১০ ধনী ক্রিকেটার

file (1)

বাইশ গজের এই যুদ্ধে ক্রিকেটীয় বিনোদনের চেয়েও এখন টাকার মূল্য বেশি। টেস্ট, ওয়ানডে তো রয়েইছে।

আইপিএল, বিপিএল, সিপিএলের হাত ধরে ক্রিকেটকে যেন বেশ কয়েক গোলেই হারিয়ে দিচ্ছে টাকা। ক্রিকেট থেকে রোজগার তো বটেই, বিজ্ঞাপন বাবদ আয়ও কম নয় ক্রিকেটারদের। এই তালিকায় রয়েছে একাধিক ভারতীয় ক্রিকেটার। এক নজরে দেখে নেওয়া যাক মোট সম্পত্তির নিরিখে বিশ্বে সবচেয়ে ধনী ক্রিকেটার কারা।

শচীন টেন্ডুলকার

মাস্টার ব্লাস্টার ক্রিকেট ছেড়েছেন বেশ কয়েক দিন। কিন্তু তাতে যে তার আয়ে বিশেষ প্রভাব পড়েনি, তার প্রমাণ মোট সম্পত্তির নিরিখে তালিকায় তাঁর এক নম্বরে থাকা। শচীনের মোট সম্পদের পরিমাণ প্রায় ৭৯০ কোটি টাকা।

মহেন্দ্র সিংহ ধোনি

ভারতের টি২০ এবং ওয়ান ডে ক্যাপ্টেনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬৯০ কোটি টাকা। দীর্ঘ দিন চেন্নাই সুপার কিঙ্গসের হয়ে খেলা ধোনি বহু দিন ছিলেন আইপিএলের সবচেয়ে দামী ক্রিকেটার।

রিকি পন্টিং

প্রাক্তন অজি অধিনায়ক প্রথম মরসুম থেকেই আইপিএল খেলেছেন। বিগ ব্যাশে খেলেছেন হোবার্ট হ্যারিকেন্সের হয়ে। এখন মুম্বই ইন্ডিয়ান্সের থিঙ্কট্যাঙ্কের সদস্য পন্টিংয়ের মোট সম্পদের পরিমাণ প্রায় ৪৩৫ কোটি টাকা।

বিরাট কোহলি

ভারতের টেস্ট ক্যাপ্টেন এই মুহূর্তে মোট সম্পত্তির বিচারে রয়েছেন চার নম্বরে। বিরাটের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৫৪ কোটি টাকা।

শেন ওয়ার্ন

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা এই লেগ স্পিনারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৩৫ কোটি টাকা। ২০০৮ থেকে ২০১১ পর্য়ন্ত রাজস্থানের হয়ে খেলা ওয়ার্ন খেলেছেন বিগ ব্যাশ লিগেও। অবসরের পর ওয়ার্ন এখন অস্ট্রেলিয়ার এক জন পেশাদার পোকার খেলোয়াড়।

শহীদ আফ্রিদি

ছয় নম্বরে পাকিস্তানের বিধ্বংসী অলরাউন্ডার শহীদ আফ্রিদি। প্রায় ২৭০ কোটি টাকার সম্পত্তি নিয়ে তিনি পাকিস্তানের সবচেয়ে ধনী ক্রিকেটার।

শেন ওয়াটসন

সাত নম্বরে রয়েছেন অজি অলরাউন্ডার। তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ২৬৭ কোটি টাকা। বেশ কয়েক বছর আইপিএল খেলা ওয়াটসন বিগ ব্যাশেও খেলেছেন। এমনকী ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং পাকিস্তান সুপার লিগেও খেলেছেন রেকর্ড পরিমাণ টাকা নিয়ে।

বীরেন্দ্র শেওয়াগ

ক্রিকেট মাঠের চেয়ে টুইটারেই এখন বেশি সক্রিয় ভারতের এই প্রাক্তন বিধ্বংসী ওপেনার। তালিকায় তিনি আছেন আট নম্বরে। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৬৫ কোটি টাকা।

যুবরাজ সিংহ

ক্যান্সারজয়ী ভারতের প্রাক্তন বাঁহাতি অলরাউন্ডারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৪০ কোটি টাকা। ২০১৪ এবং ২০১৫ দু’টি আইপিএল মরসুমে মোট ৩০ কোটি টাকায় নিলাম হয়েছিলেন তিনি।

রাহুল দ্রাবিড়

ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ রয়েছেন তালিকার ১০ নম্বরে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১৫০ কোটি টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*