Thursday , October 18 2018
Home / জাতীয় / সেলফিবাজদের পাল্লায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

সেলফিবাজদের পাল্লায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

অমর একুশে গ্রন্থমেলায় সেলফি শিকারীদের পাল্লায় পড়তে হলো শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে। প্রায় ৩০ মিনিটেরও বেশি সময় তরুণ-তরুণীদের সেলফিতে হাসিমুখে পোজ দিয়ে তবেই রেহাই মিললো তার।
বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে শিক্ষামন্ত্রী তার মন্ত্রণালয়ের কর্মকর্তার বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে মেলায় আসেন। তাকে দেখে আশেপাশে থাকা কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীরা সেলফি শিকারে মেতে ওঠেন।
মুহূর্তেই তরুণদের ভিড় লেগে যাওয়ায় কিছুটা বেগ পেতে হলেও হাসিমুখে সবার আবদার রক্ষা করেন নাহিদ। বারবার মোড়ক উন্মোচন অনুষ্ঠানের দিকে এগোতে চাইলেও সেলফি শিকারীদের মাত্রাতিরিক্ত চাপের মুখে ঠায় দাঁড়িয়ে হাসিমুখে পোজ দেন শিক্ষামন্ত্রী। আধঘণ্টার ‘সেলফি উৎসব’ শেষে নিরাপত্তারক্ষী ও পুলিশের সহায়তায় মঞ্চে ওঠেন মন্ত্রী।
অবশ্য এতেও যেন সেলফি শিকারীরা পিছু ছাড়ছিলেন না! সেখানেও তার পাশ ঘেঁষে সেলফি তুলতে থাকেন অনেকে।
মঞ্চে মন্ত্রী তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করেন। এসময় তিনি বলেন, আমাদের অন্যতম শ্রেষ্ঠ সময় ভাষা আন্দোলন। এখন এর ইতিহাস আন্তর্জাতিকভাবে পরিব্যপ্ত। আমাদের বইমেলা সারাবিশ্বে অনন্য। প্রতিবছর ফেব্রুয়ারিতে এখানে বইয়ের উৎসব চলে, সবাই আসে, বই কেনে। এটি একটি আনন্দের জায়গা। নতুন প্রজন্ম বই পড়বে ও জ্ঞান আহরণ করবে, সেই প্রত্যাশা রাখছি।
এরপর মন্ত্রী মঞ্চ ছাড়ার সঙ্গে আবারও সেলফি শিকারীদের পাল্লায় পড়েন।
নাহিদের সঙ্গে সেলফি তুলে উচ্ছ্বসিত এসএসসি পরীক্ষার্থী আশফাক হোসাইন বাংলানিউজকে বলে, ‘কাল ব্যবসায় উদ্যোগ পরীক্ষা, এর আগের দিন মেলায় ঢুঁ দিতে এসেই উনার মতো একজন মানুষের দেখা পেলাম। তার সঙ্গে সেলফি তুলতে পেরে অনেক ভাল লাগছে। উনি ব্যক্তি হিসেবে অনেক ভাল মানুষ।’

খবর:বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*