Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / সৈয়দপুরে পাটবীজ ক্ষেত পরিদর্শন করছেন পাট অধিদপ্তরের মহা পরিচালক

সৈয়দপুরে পাটবীজ ক্ষেত পরিদর্শন করছেন পাট অধিদপ্তরের মহা পরিচালক

সৈয়দপুর প্রতিনিধি:

 

পাট অধিদপ্তরের মহা পরিচালক এবং প্রকল্প পরিচালক সৈয়দপুরে পাটবীজ ক্ষেত পরিদর্শন করেছেন

উচ্চ ফলনশীল (উফশী) পাট ও পাটবীজ উৎপাদন এবং উন্নত পাট পচঁন প্রকল্পের আওতায় নী�লফামারী জেলার সৈয়দপুর উপজেলার নির্বাচিত পাট চাষী সমাবেশ ও প্রশিক্ষণ কর্মশালা-২০১৬ ১১.০০ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আবু সালেহ মোঃ মুসা জঙ্গী এঁর সভাপতিত্বে উপজেলা হল রুমে অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোছলেহ উদ্দিন (অতিরিক্ত সচিব) পাট অধিদপ্তর ঢাকা । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ড.শেখ মহঃরেজাউল ইসলাম (যুগ্ম সচিব), প্রকল্প পরিচালক, পাট অধিদপ্তর,ঢাকা । আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আনোয়ার ইমাম, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট, নীলফামারী এবং জনাব মোঃ জাওয়াদুল হক সরকার ,উপজেলা চেয়ারম্যান, সৈয়দপুর, নীলফামারী । , অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রংপুর অঞ্চলের সহকারী প্রকল্প পরিচালক জনাব মোশাররফ হোসেন । প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচিত চাষীদের উন্নত কলাকৌশল প্রদান সহ গুরুত্বপূর্ণ বক্তৃতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা,সার্বিক ব্যবস্থাপনা করেন উপ সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃরেজাউল করিম । বাংলার পাট বিশ্বমাত এ স্লোগানকে সামনে রেখে প্রধান অথিতি জানান ‘পাট পণ্য মোড়িকীরণ আইন ২০১০’ আইনটির সফল বাস্তবায়ন হয়েছে এ জন্য পাটের চাহিদা দিন দিন আরো বৃদ্ধি পেয়েছে । এ লক্ষে পাট অধিদপ্তরও কাজ করে যাচ্ছে তাই চলতি বছরে পাটবীজের উৎপাদনে ব্যপক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন উফশী প্রকল্পের সকল কর্মকর্তা বৃন্দ । মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার নানা মুখী উদ্যোগে আমরা পাটের জন্য ব্যাপক কাজ করে যাচ্ছি ।বিদেশের রপ্তানির পাশাপাশি দেশের অভ্যান্তরীন বাজারে চাহিদাও অনেকাংশে বৃদ্ধি পেয়েছে ।প্রশিক্ষণ শেষে পাটের উপর নির্মিত একটি নাটিকা প্রদর্শন চাষীদের পাটের তৈরী একটি করে ব্যাগ উপহার দেওয়া হয় ।

পরে উপজেলার উফশী প্রজেক্টের আওতায় বিতরণকৃত উচ্চ ফলনশীল জাতের পাটবীজ উৎপাদন ক্ষেত পরিদর্শন করেন অতিথি বৃreceived_1205261772869578ন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*