Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / সোহেলকে পুনরায় গ্রেফতারের প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল

সোহেলকে পুনরায় গ্রেফতারের প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল

রংপুর অফিস:
জামিনে মুক্তি পাওয়ার পরেও জেল গেট থেকে আবারো গ্রেফতার হয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল।
আজ সন্ধ্যার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হন সোহেল। সেখানে তাকে বরণ করতে আগে থেকেই স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। কিন্তু কারাগারের মূল ফটক থেকে বের হওয়ার সাথে সাথেই ডিবি পুলিশ সোহেলকে গ্রেফতার করে। এরপর সেখান থেকে তাকে গাড়িতে করে মিন্টু রোডে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।
হাবিব উন নবী খান সোহেলকে ফের গ্রেফতার করার খবরে ডিবি অফিসে প্রবেশ পথে নেতা-কর্মীরা জড়ো হন।
ছাত্রদলের কেন্দ্রীয় নেতা সরদার আমিরুল ইসলাম সাগর জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডিবির দু’টি গাড়ি সোহেলকে নিয়ে কার্যালয়ের ভিতরে প্রবেশ করে।
এদিকে হাবিব উন নবী সোহেলকে জেল গেটে পুনরায় গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।
নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়। রাজধানীর পল্টন, মতিঝিল, ডেমরা, মিরপুর, আদাবর ও কালসী থানায় দায়ের হওয়া এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান তিনি। তার বিরুদ্ধে প্রায় ১১০টিরও বেশি মামলা দায়ের করা হয়। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তার বিরুদ্ধে এসব মামলা করা হয়।
এসব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর গত বছর ৯ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান সোহেল। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
সোহেলকে পুনরায় গ্রেফতারের প্রতিবাদে রংপুরে মহানগরীর
হাজিপাড়া মোড় বিশ্বঃরোড এবং খামাড় পাড়া মোড়ে বিক্ষোভ মিছিল করে রংপুর জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*