Tuesday , September 25 2018
Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / জবি নীলদলের মানববন্ধন

জবি নীলদলের মানববন্ধন

14991422_362921217387784_5925476713430808809_o

জবি প্রতিনিধি:

ব্রা‏হ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংস হামলার প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে আজ সকাল ১১.৩০ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডঃ মীজানুর রহমান বলেন, “সাম্প্রদায়িক সহিংসতা নিরবিচ্ছিন্ন ঘটনার অংশ। অন্ধ ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে এবং তথ্য বিভ্রাট ঘটিয়ে সুবিধাবাদীরা এধরনের নেক্কারজনক ঘটনার জন্ম দেয়। ধর্মীয় উম্মাদনা সৃষ্টির কারণ উদঘাটন করতে হবে। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে যদি কোন দল এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে, তারা তারা কোনদিন রাজনৈতিকভাবে প্রতিষ্ঠা লাভ করতে পারবে না। ”

তিনি আরো বলেন, “আমাদের সংবিধানের ৩৭নং অনুচ্ছেদে বলা হয়েছে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া যাবে না। সাম্প্রদায়িক সহিংসতার সকল ঘটনার সাথে জড়িতদের এবং মূল হোতাদের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে এবং এদের মূল উৎপাটন করতে হলে জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হতে হবে। তবেই ভবিষ্যতে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা রোধ করা সম্ভব হবে। এ জন্য প্রশাসনসহ সকলের সজাগ থাকতে হবে।”

মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের সভাপতি অধ্যাপক ডঃ মোঃ আইনুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহমদ এর সঞ্চালনায় কলা অনুষদের ডিন অধ্যাপক ডঃ মোহাম্মদ সেলিম, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডঃ মোঃ জাকারিয়া মিয়া, মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ অশোক কুমার সাহা, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ডঃ মিল্টন বিশ্বাস, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ এম শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম প্রমূখ বক্তব্য প্রদান করেন।

এ সময় বক্তরা ব্রা‏হ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংস হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে যেন কেউ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে না পারে সে জন্য জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*