Sunday , July 22 2018
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / iPhone 8-এ থাকবে অদৃশ্য ক্যামেরা

iPhone 8-এ থাকবে অদৃশ্য ক্যামেরা

আর কয়েক মাস পরেই বাজারে আসছে অ্যাপলের নতুন ফোন। কিন্তু সারা বছর ধরেই এই সংস্থার ফোনকে ঘিরে উন্মাদনা থাকে তুঙ্গে। কি থাকবে আর কি থাকবে না, তাই নিয়ে জল্পনারও শেষ নেই। এবার সামনে এল অ্যাপলের এই ‘আপকামিং’ ফোন নিয়ে বেশ কিছু নতুন তথ্য।

জানা গেছে, iPhone 8-এ থাকছে না কোন অ্যালুমিনিয়াম ব্যাক কভার। বদলে ফোনটিকে স্টেইনলেস স্টিল দিয়ে মুড়ে দেওয়া হচ্ছে। সামনে থাকবে কাঁচ, যা ধাতব ফ্রেম দিয়ে ঘেরা থাকবে। চীনা সংবাদপত্র ডিজিটাইমে প্রথম প্রকাশিত হয় এই তথ্য। সেখানে আরও বলা হয়েছে যে, মার্কিন সংস্থা Foxconn electronics থেকে নেওয়া হচ্ছে নতুন ফোনের উপাদান। এই সংস্থাই অ্যাপলে সঙ্গে গাঁটছড়া বেঁধে iPhone 4 তৈরি করেছিল।

রিপোর্টে বলা হয়েছে, সময় ও খরচ কমানোর জন্যই ব্যবহার করা হচ্ছে স্টেইনলেস স্টিল। এর ফলে খরচ কমছে ৩০ থেকে ৫০ শতাংশ। iPhone 8-ই হবে অ্যাপল সিরিজের সবথেকে পোক্ত স্মার্টফোন। নতুন ফোনে থাকবে OLED কার্ভ। ক্যামেরা ও স্পিকারের ক্ষেত্রেও থাকবে নতুনত্ব। এর আগে iPhone 7-এর ক্ষেত্রে তারহীন ইয়ারফোন এনেছিল অ্যাপল। এবার স্ক্রিনের তলাতেই থাকবে ক্যামেরা ও স্পিকার। দুটোই আকার এতটাই ছোট হবে যা চোখে দেখা যাবে না। নানাধরনের সেন্সর থাকবে ফোনটিতে। যার ফলে সহজেই স্ক্রিনে আসবে নানা রকমে ইনফরমেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*